শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
প্যারিসের বিশ্ববিদ্যালয় থেকে ফিলিস্তিনিপন্থী শিক্ষার্থীদের সরিয়েছে পুলিশ জাতিসংঘে ‘শান্তির সংস্কৃতি’ সংক্রান্ত বাংলাদেশের প্রস্তাব গৃহীত সৌদিতে প্রবল বৃষ্টিতে ভেঙে পড়ল মসজিদের ছাদ ‘নীলচক্র’ কি নীল হবে না রক্তের রঙ লাল হবে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের ২৫ ব্যক্তি-প্রতিষ্ঠানের ওপর ইরানের নিষেধাজ্ঞা তিউনিসিয়ায় নৌকাডুবিতে নিহত ৮ বাংলাদেশির মরদেহ হস্তান্তর গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষ, ৩ জন সাময়িক বরখাস্ত ভোটের পরিবেশ নষ্ট করলে কাউকে ছাড় নয়: ইসি রাশেদা জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন : ফারুক শনিবারও বন্ধ থাকবে ঢাকাসহ যেসব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান
দুই মুক্তিযোদ্ধার লড়াই

দুই মুক্তিযোদ্ধার লড়াই

স্বদেশ ডেস্ক:

নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের এক ডজন প্রার্থীর মধ্যে বর্তমান মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ বদিউল আলমকে প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়েছে। আর বিএনপি থেকে একক প্রার্থী করা হয়েছে বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুরকে। তিনি গতবারও ধানের শীষ প্রতীকে মেয়র পদে নির্বাচন করেছিলেন। মেয়র ও কাউন্সিলর পদে ১১ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করায় সীতাকু-ে মেয়র পদে প্রার্থী এখন ওই দ্ইু মুক্তিযোদ্ধা। আর সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৬৩ জন প্রার্থী।

এবারের সীতাকু- পৌরসভা নির্বাচনে নতুন অভিজ্ঞতা পাবেন ভোটাররা। প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট দেবেন তারা। পৌরসভার প্রতিটি পাড়া-মহল্লায় এখন নির্বাচনী আমেজ। বিভিন্ন ওয়ার্ডে কাউন্সিলর পদে একক প্রার্থী ঠিক করতে না পারলেও আওয়ামী লীগ ও বিএনপি শেষ পর্যন্ত মেয়র পদে একক প্রার্থী ঘোষণা করতে সক্ষম হয়েছে। তবে মেয়র পদে একক প্রার্থী নির্ধারণে হিমশিম খেতে হয়েছিল আওয়ামী লীগের উপজেলা ও জেলা পর্যায়ের নেতাদের। পরে উপজেলা ও জেলার নেতারা সিদ্ধান্ত দিতে না পারায় কেন্দ্র থেকে প্রার্থীর নাম ঘোষণা করা হয়।

এদিকে পৌরসভার সব ওয়ার্ডে আওয়ামী লীগের একাধিক কাউন্সিলর প্রার্থী নিয়েও হিমশিম খেতে হচ্ছে দলের উপজেলা পর্যায়ের নেতাদের। বৈঠক করেও কোনো ওয়ার্ডে একক প্রার্থী ঘোষণা করতে পারেননি দলটির নীতি-নির্ধারকরা। এ অবস্থায় সবাই যার যার প্রতীক পেয়ে নেমে পড়েছেন নির্বাচনী মাঠে। তবে সময় বুঝে যথাযথ সিদ্ধান্তের কথা জানিয়েছেন পৌরসভা ও উপজেলা পর্যায়ের শীর্ষ নেতৃবৃন্দ।

বিএনপির প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবুল মুনসুর বলেন, সুষ্ঠুভাবে ভোট হলে বিপুল ভোটে এগিয়ে থাকবে ধানের শীষ। নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত নির্বাচনী মাঠ যেন লেভেল প্লেয়িং ফিল্ড থাকে সেজন্য প্রশাসনকে যথাযথ আইনগত ব্যবস্থার অনুরোধ জানান তিনি।

আওয়ামী লীগের প্রার্থী বদিউল আলম অসমাপ্ত কাজ সমাপ্ত করতে এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকায় ভোট দিয়ে সেবা করার সুযোগ দিতে পৌরবাসীর প্রতি আহ্বান জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877